ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

মনিরামপুরে অসুস্থ্য ছেলেকে বাঁচাতে কৃষক বাবার সাহায্যের আকুতি

যশোরের মনিরামপুর উপজেলার ১২নং শ্যামকুড় ইউনিয়নের হতদরিদ্র পরিবারে জন্ম নেওয়া  সজীব হোসেন (৭) আজ মৃত্যু শয্যাই। তিনি শ্যামকুড় গ্রামের ফারুক হোসেনের ছোটো সন্তান। জানাযায়, তার আরও দু'টি ছেলে সন্তান রয়েছে। ফারুক হোসেনের বসত ভিটা ছাড়া আর কিছুই নেই, তবুও তিনি কখনো কারো কাছে মাথানত করেনি হাড় খাটুনি পরিশ্রম করে টিকিয়ে রেখেছেন তার সোনার সংসার টি। তিনি কখনো মাছ ধরে সংসার চালাই আবার ভিবিন্ন গাছের কাঁচা ফল কিনে বিক্রি করেন। তিনি কিছুদিন আগে একটি আমড়া গাছ থেকে পড়ে তার মাঝা ভেঙে যায় একটু সুস্থ্য হলেও এখনো তেমন চাপের কাজ করতে পারেন না তিনি।


ফারুক হোসেন বলেন, হে আল্লাহ্ এ তোমার কেমন বিচার তুমি আমার ছোটো ছেলেকে এ কতো বড়ো রোগ দিলে (ব্লাড ক্যান্সার) আমার তেমন কোনো সামর্থ নাই কি করে বাঁচাবো আমার আদরের ছোট্ট মাসুম বাচ্চাটিকে। কিছু দিন আগে সজীব হোসেনের গায়ে জ্বর আসে গ্রামের ডাক্তারের কাছে টিটমেন্ট নিয়েও সুস্থ্য না হলে ডাক্তারের মনে সন্দেহ বিরাজ করে পরবর্তী তারা আমাকে ছেলেকে যশোর নিয়ে পরিক্ষা-নিরেক্ষা করতে বলে তাদের কথা শুনে আমি ছেলে ও স্ত্রীকে নিয়ে যশোর যায় এবং (ল্যাব-স্কান) হাসপাতালে তার ব্লাড পরিক্ষা ও গলা এক্সা করি পরের দিন ডাক্তার রিপোর্ট দেয় তার (ব্লাড ক্যান্সার) হয়েছে। ডাক্তারের মুখে এমন কথা শুনে আমি হতভাগ আমার পরিবার ভীষণ ভাবে ভেঙে পড়েছে।


তিনি আরও বলেন, ডাক্তার তাকে উন্নত চিকিৎসার জন্য  ঢাকা নিয়ে যেতে বলেছেন কিন্তু এই মুহুর্তে আমার কাছে ভিটা বাড়ি ছাড়া আর কিছুই নেই। তাই আমার বিনীত অনুরোধ সমাজের বিত্তবান মানুষের কাছে আমার শিশুটিকে বাঁচাতে আপনারা এগিয়ে আসুন।  অশ্রু চোখে বলেন আল্লাহ্ কে দোষ দিবো না তিনি যা করেন বান্দার ভালোর জন্যই করেন এমন একটি ভয়ংকর রোগ তিনি আমার পরিবারে দিলেন (ব্লাড ক্যান্সার) হলে কেউ বাঁচেনা আমি জানি তবুও ছেলের জন্য একটু চেষ্টা করতে চায় তাহলে মনকে বোঝাতে পারবো চেষ্টা তো করছি। আপনারা আমার ছোট্ট বাচ্চাটির মুখের দিকে তাকিয়ে তার পাশে এসে দাঁড়ালে আমি সারাজীবন আপনাদের প্রতি চিরকৃতজ্ঞ থাকবো।


আমরা জানি মানুষ মানুষের জন্য, দশের লাটি একের বোঝা। আমরা কি পারিনা অসহায় ফারুকের পাঁশে দাঁড়াতে? এটা কোনো বিকাশ নাম্বার নয় কেউ সাহায্য করতে চাইলে অনুগ্রহ করে যোগাযোগ করবেন মোঃ ইকরামুল হোসেন  মোবাইলঃ (01944-558819)




ads

Our Facebook Page